শুক্রবার
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ২:০০

 ফিনালিসিমা জিতলেন মেসির আর্জেন্টিনা

Leo Messi

কোপা আমেরিকার পর এবার ফিনালিসিমা জিতলেন লিওনেল মেসির দল আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ১২ টা ৪৫ মিনিটে খেলাটি শুরু হয়। আর্জেন্টিনা ৩-০ ব্যবধানে কাপটি জিতে নেয়।

আর্জেন্টিনা বনাম ইতালি ফুটবল ম্যাচের পুরোটা সময় বল নিয়ন্ত্রণে মেসির দলের। খেলা শুরুর ২৮ মিনিটের মাথায় প্রথম গোলটি দেন স্টাইকার  লতেরো মার্টিনেজ। আর এই গোলে এসিস্ট করেন লিওনেল মেসি। এরপর দ্বিতীয় গোল হয় প্রথমার্ধের খেলার অতিরিক্ত ২ মিনিটের মধ্যে। ৪৬ মিনিটের সময় এই গোলটি করেন আর্জেন্টিনা মিডফিল্ডার ডি মারিয়া। এতে এসিস্ট করেন লতেরো মার্টিনেজ। বিরতির পর অবশ্য খেলাটি অবশ্য দুই দলের নিয়ন্ত্রণে ছিল। ইতালি অনেক আক্রমণ করার পর ও কোনো গোল দিতে পারে নাই। আর্জেন্টিনা তৃতীয় গোলটি দেন ৯৪ মিনিটে। লিওনেল মেসির এসিস্টে পাওলো দিবালা গোলটি করেন।

ইতালি বনাম আর্জেন্টিনা ম্যাচের মধ্যে সবচেয়ে বেশি কার্ড পেয়েছে ইতালি। তিনটি হলুদ কার্ড, আর আর্জেন্টিনা একটি হলুদ কার্ড। এই খেলায় জিতে ক্রিস্টিয়ানো রোনালদোর সমান সমান হয়ে গেছে বলে মনে ফুটবল নেটিজেনরা। বলা হচ্ছে, দেশের হয়ে মেসি ফুটবল কাপ জিতে এই অর্জন করেন। এই খেলার ম্যাচসেরা পুরস্কার পান লিওনেল মেসি।

২০২২ কাতার বিশ্বকাপের আগে এই কাপটি জিতে আর্জেন্টিনা এখন সবচেয়ে ফেবারিট দল। ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ পর্বেই বাদ পরেন ইতালি। তাহলে এমন একটি দলকে হারিয়ে কতটুকু সাফল্য দেখিয়েছেন লিওনেল মেসির আর্জেন্টিনা। 

পোস্টটি শেয়ার করুন...

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on tumblr
Share on whatsapp

রিলেটেড পোস্ট

ফেসবুক পেজে লাইক দিন

অন্যান্য পোস্ট